29. How teachers and students classroom, (1) interpret; does not affect the learning environment. (2) construct; impacts (3) adapt; perturbs (4) define; vitiates gender in the (3) conative domain of learning (4) psychological domain of learning

29. How teachers and students classroom,______ gender in the classroom,______ the learning environment.

(1) interpret; does not affect 

(2) construct; impacts

(3) adapt; perturbs

(4) define; vitiates 

Ans-(4) define; vitiates 

Reason:- The purpose of providing ‘learning for all’ cannot be met without eliminating gender – biased thoughts in the classroom.

Related posts:

বিশ্বখ্যাত বিজ্ঞানীদের জীবন কথা

পশ্চিমবঙ্গের বর্তমান গুরুত্বপূর্ণ পদাধিকারী : 2024

চন্দ্রযান-3 : চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণকারী প্রথম দেশ ভারত

GENERAL STUDIES : TEST-2

GENERAL STUDIES : 1

কারেন্ট অ্যাফেয়ার্স: 8ই সেপ্টেম্বর

'জ্ঞানচক্ষু' গল্পের নামকরণের সার্থকতা বিচার করো।

তপনের জীবনে তার ছোটো মাসির অবদান আলোচনা করো।

সমান্তরাল আলোকরশ্মিগুচ্ছ বলতে কী বোঝ ?

আলোকরশ্মিগুচ্ছ বলতে কী বোঝায় ? এটি কয়প্রকার ও কী কী ?

একটি সাদা কাগজকে কীভাবে তুমি অস্বচ্ছ অথবা ঈষৎ স্বচ্ছ মাধ্যমে পরিণত করবে ?

ঈষৎ স্বচ্ছ মাধ্যম কাকে বলে ? উদাহরণ দাও ।

অস্বচ্ছ মাধ্যম কাকে বলে ? উদাহরণ দাও ।

স্বচ্ছ মাধ্যম কাকে বলে ? উদাহরণ দাও ।

অপ্রভ বস্তুও কি আলোর উৎস হিসেবে কাজ করতে পারে?

বিন্দু আলোক - উৎস কীভাবে পাওয়া যেতে পারে ?

বিন্দু আলোক - উৎস ও বিস্তৃত আলোক - উৎস কী ?

অপ্রভ বস্তু কাকে বলে ? উদাহরণ দাও ।

স্বপ্নভ বস্তু কাকে বলে ? উদাহরণ দাও ।

দিনেরবেলা আমরা ঘরের ভিতর সবকিছু দেখতে পাই , কিন্তু রাত্রিবেলা আলোর অনুপস্থিতিতে কোনো জিনিসই দেখতে পা...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page